ছেলেকে জোর করে মদ খাওয়ানোর প্রতিবাদ করায় বাবাকে কুপিয়ে হত্যা!

5
21

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের আলোকদিয়ার দক্ষিণপাড়া গ্রামে মঙ্গলবার রাতে ছেলেকে জোর করে মদ খাওয়ানোর প্রতিবাদ করার ঘটনাকে কেন্দ্র করে মধু প্রামাণিক (৪৫) নামের এক ট্যাংকলরি শ্রমিককে পাশের বাড়ির জাহাঙ্গীর ও তার লোকজন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নির্মম ভাবে হত্যা করেছে। নিহত মধু ওই গ্রামের হাজী শহীদ প্রামাণিকের ছেলে। এ ঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

নিহতের ছেলে সাব্বির হোসেন, মেয়ে আজমেরী খাতুন ও নিহতর বোন পারভীন বেগম জনান, নিহত মধু প্রামাণিকের চাচাতো ভাই স্বপনের বৌভাত অনুষ্ঠান শেষে উচ্চ শব্দে গান বাজানো নিষেধ করার জের ধরে মধুর ছেলে সাব্বিরকে জোর করে মদ খাওয়ানোর চেষ্টা করে প্রতিবেশী মৃত হাছেন সরকারের ছেলে ছেলে জাহাঙ্গীর। বিষয়টি নিয়ে জাহাঙ্গীর সরকারের সাথে কথা কাটাকাটি ও বাকবিতন্ডার একপর্যায়ে জাহাঙ্গীর সরকারের ছেলে মিঠুন সরকার (২৪) সহ ২০/২৫ জন হামলা চালিয়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারী ভাবে কুপিয়ে মধু প্রামাণিককে গুরুতর আহত করে।

তাকে আশংকাজনক অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে খাজা ইউনুছ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে গ্রামবাসির মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ খাজা গোলাম কিবরিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি জানার পরই ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ পাঠানো হয়েছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে এবং আসামিদের গ্রেফতারের প্রচেষ্টা চলছে।