উৎসবমুখর পরিবেশে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্বরস্বতী পূঁজা উদযাপন

0
5

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের শাহজাদপুরে অবস্থিত রবীন্দ্র বিশ্বদ্যালয়ে আজ রবিবার (১০ ফেব্রুয়ারি) উৎসবমুখর পরিবেশে স্বরস্বতী পূঁজা উদযাপন করা হয়েছে। রবীন্দ্র বিশ্বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক যৌথ ভাবে এ উৎসবের আয়োজন করে। শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজে অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রবীন্দ্র বিশ্বিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলী। উৎসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান ড.মোঃ ফাখরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ অধ্যায়ন বিভাগের ছেয়ারম্যান ড.তানভীর আহমেদ, অর্থনীতি অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান মোঃ আরিফুল ইসলাম, অর্থনীতি বিভাগের প্রভাষক ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রবি শাখার সভাপতি বরুণ চন্দ্র রায়, শাহজাদপুর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি নিত্যানন্দ রায়, শাহজাদপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক বাসুদেব দত্ত, শাহজাপুর মহাশ্মাশান কমিটির নেতা দুলাল বসাক।

এসময় স্বরস্বতী পূজা পরিচালনা করেন পৌরহিত শ্রী দীলিপ মুখার্জী। এ উৎসবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের হিন্দু ধর্মাবলম্বীরা ছাড়াও সকল ছাত্র-ছাত্রী ও শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ শাহজাদপুরের বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশগ্রহণ করে উৎসবকে আরো প্রাণবন্ত করে তোলেন।

এ উৎসবের শুরুতে পূঁজা অর্চনা, অঞ্জলি প্রদান, গীতা ও চন্ডি পাঠ করা হয়। সব শেষে উৎসবে উপস্থিত সবার মাঝে প্রসাদ বিতরণ করা হয়।