নড়াইলে “সৃজনে উন্নয়নে বাংলাদেশ” শীর্ষক সাংস্কৃতিক উৎসব ও মেলা অনুষ্ঠিত

7
9

স্টাফ রিপোর্টার

“সৃজনে উন্নয়নে বাংলাদেশ” শীর্ষক নড়াইল সদর উপজেলা পর্যায়ের দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব ও মেলা শুরু হয়েছে। মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল ১০টায় জলা সদর উপজেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমি চত্বরে এ মেলার আয়োজন করা হয়েছে।

মেলা উপলক্ষ্যে সদর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়।
এসময় ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা। এসময় অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিমের সভাপতিত্বে বক্তৃতা প্রদান করেন প্রধান অতিথি জেলা প্রশাসক আনজুমান আরা, বিশেষ অতিথি পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আজিম উদ্দিন প্রমুখ।

এসময় সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। মেলায় সদর উপজেলা পর্যায়ে সরকারি বিভিন্ন দপ্তরের ২১টি স্টল খোলা হয়েছে। স্টলগুলিতে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের তথ্য তুলে ধরা হয়েছে। এছাড়া মেলা থেকে তাৎক্ষণিকভাবে সেবা প্রদান করা হচ্ছে। মেলায় বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।