খাগড়াছড়িতে আধিপত্য বিস্তার নিয়ে গোলাগুলিতে ৬ জন নিহত

6
14

ডেস্ক রিপোর্ট

খাগড়াছড়ির সদর উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের গোলাগুলিতে ছয়জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আর তিনজন। শনিবার সকাল ৯টার দিকে সদর উপজেলার স্বনির্ভর এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা সবাই ইউপিডিএফ-এর দুটি পক্ষকে দায়ী করেছে স্থানীয় প্রশাসন।

নিহত ছয়জনের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে, তারা হলেন- পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন কান্তি চাকমা, পিসিপির যুগ্ম সম্পাদক এলটন চাকমা (২৮), জীতায়ন চাকমা (মহালছড়ি স্বাস্থ্য সহকারী) ও বরুন চাকমা।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন থেকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট- ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) এবং ইউপিডিএফ (গণতান্ত্রিক) এই দুই গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য নিয়ে বিরোধ চলছিল।

শনিবার উপজেলার স্বনির্ভর এলাকায় ইউপিডিএফ-গণতান্ত্রিক গ্রুপের লোকজন অতর্কিত হামলা চালায়। এসময় গোলাগুলিতে অন্তত নয়জন গুলিবিদ্ধ হন। তাদের সদর হাসাপাতালে নেয়া হলে সেখানে দায়িত্বরত চিকিৎসক ছয়জনকে মৃত বলে ঘোষণা করেন।

সদর থানার ওসি সাহাদাৎ হোসেন টিটিু জানান, নিহতদের মরদেহ সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এলাকার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।