শাহজাদপুরে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালিত

9
6

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের শাহজাদপুরে উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস জতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী। আজ (১৫ই আগস্ট) সকাল ৮:০০ টায় উপজেলা পরিষদে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সাধারণ জনগণ পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করে।

পরে উপজেলা চত্বর থেকে একটি শোক র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে,  শাহজাদপুর উপজেলা পরিষদ মিলয়াতনে এসে শেষ হয়। সকাল ১০:০০টায় রবীন্দ্র কাছাড়ি বাড়ি অডিটোরিয়ামে শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন ও জতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী বিষয়ক রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাজমুল হোসাইন খান ও সঞ্চালনায় ছিলে সহকারী কমিশনার (ভূমি) মোঃ হাসিব সরকার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি বীর মুক্তযোদ্ধা জনাব হাসিবুর রহমান স্বপন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। আরও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোস্তাক আহমেদ, শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ খাজা গোলাম কিবরিয়া ও প্রফেসর আব্দুল আজিজ প্রমূখ। সহ সকল সরকারি-বেসরকারি কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, এনজিও কর্মী, সুশীল সমাজে গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সকাল ১০:৩০ মিনিটে স্থানীয় পাইলট হাইস্কুল মাঠে শোকসভার আয়োজন করা হয়। উক্ত শোকসভায় উপস্থিত ছিলেন এমপি হাসিবুর রহমান স্বপন, ভাইস চেয়ারম্যান মোস্তাক আহমেদ ও উপজেলার শহর ও ইউনিয়ন পর্যায়ের বিভিন্ন নেতা কর্মী বক্তব্য রাখেন। সভায় এমপি হাসিবুর রহমান স্বপন বলেন, আমাদের প্রিয় বাংলাদেশকে আরো উন্নতির পথে এগিয়ে নিয়ে যেতে সবার ঐক্যমত হওয়া দরকার এবং ঐক্যমত ও ঐক্যবদ্ধ হয়ে আগামীতে আমাদের এই দেশকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে সোনার বাংলাদেশ গড়ে তুলবো। সভায় বক্তারা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তারা প্রত্যেকেই আগামী নির্বাচনে জাতির জনকের হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগকে নির্বাচনে জয়ী করার একাগ্র প্রত্যয় ঘোষণা করেন।

শোকসভা শেষে উপজেলার বিভিন্ন পর্যায়ের গরীব দুঃখীদের মাঝে বিনামূল্যে খাবার বিতরণ করেন সাংসদ হাসিবুর রহমান স্বপন।