চৌহালীতে পঞ্চম শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা 

5
8

স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় পঞ্চম শ্রেণীর এক ছাত্রীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার রেহাইপুখুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেনীর ছাত্রী মিম আক্তার (১০) পরিবারের সাথে অভিমান করে আত্মহত্যা করেছে। সে রেহাইপুখুরিয়া গ্রামের ইউনুস আলী খাঁনের মেয়ে। রোববার সকাল ১২টার দিকে বাড়ির পুর্ব ভিটের ঘরের আড়ার সংঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যার এঘটনাটি ঘটেছে।

মেয়ের মা ছনিয়া বেগম জানান, সকালের খাবার খেয়ে মেয়েকে স্কুলে যেতে বলে আমি এনজিওর কিস্তি দিয়ে এক আত্মীয়র বাড়ী যাই ফেরার পথে স্কুলের এক ছাত্রী আমাকে ডেকে বলে আনটি মীম পরিক্ষা দিতে আসেনি, এ কথা শুনে আমি তরিগরি করে বাড়ি ফিরে মেয়েকে ডাকখোজ করে কিন্তু কোন সাড়াশব্দ নাই, ঘড়ের দরজা বন্ধ পেয়ে আমার মেয়ে লিমা ডুয়া খুড়ে ঘরের ভেতর গিয়ে মিমেকে ঝুলন্ত দেখে চিৎকার দিয়ে দরজা খুলে দেয় এবং আমরা সবাই মিলে মিমকে নিচে নামিয়ে মাথায় পানি দিতে থাকি।

তিনি আরো বলেন, আমার মেয়ে লিমা আমার সঙ্গেই ছিলো আর এক মেয়ে ইসতেমা অসুস্থ অবস্থায় পশ্চিম ভিটার ঘড়ে ঘুমাচ্ছিল। বাঘুটিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল কাহহার সিদ্দিকী জানান, মিম স্কুলে না গিয়ে বাড়িতে অবস্থান করে সবার চোখ ফাঁকি দিয়ে আত্মহত্যা করে। চৌহালী থানা অফিসার ইনচার্জ (ওসি) জাহঙ্গীর আলম ঘটনার সত্যতা স্বীকার করে জানায়, এ ঘটনার সংবাদ পেয়ে সঙ্গীয় ফোর্স সহ সরেজমিনে এসে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয় এবং একটি ইউডি মামলা দায়ের করা হয়।

পারিবারিক সূত্রে জানান যায়, ময়না তদন্ত শেষে গতকাল সোমবার সন্ধায় মিমের লাশ নিজ বাড়িতে দাফন করা হয়।